ডিএসইতে লেনদেন ৬‌’শ কোটির কাছাকাছি

high indexনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জেও (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ ৬০০ কোটি টাকার কাছাকাছি দাঁড়িয়েছে। এদিন সবগুলো মূল্য সূচকের বড় ধরণের ঊত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে ৫৮৬ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন মঙ্গলবার ছিল ৩৮৮ কোটি ৬৭ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ২০০ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১০৪ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- লাফার্জ সুরমা, ফার কেমিক্যালস, স্কয়ার ফার্মা, ইসলামী ব্যাংক, শাহজিবাজার পাওয়ার, একমি ল্যাব., সিটি ব্যাংক, অলিম্পিক এক্সেসরিজ, এসআইবিএল ও বিবিএস।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন মঙ্গলবার সেখানে ১৯ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এসআইবিএল ও ফার কেমিক্যালস।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭০১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫১৪টির, কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *