ডিএসইতে লেনদেন ৭‌’শ কোটির কাছাকাছি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বেড়ে ৭০০ কোটি টাকার কাছাকাছি দাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ৩২ কোটি টাকা হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৮১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।গতকাল বুধবার সেখানে ৪৯২ কোটি ৯ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে । ডিএসই-৩০ সূচক ০.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩ টির, কমেছে ১১৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ডরিন পাওয়ার, এমজিএলবিডি, লংকা বাংলা ফাইন্যান্স, সিটি ব্যাংক, বিবিএস, বিএটিবিসি, লাফার্জ সুরমা, ইয়াকিন পলিমার, বিএসসিসিএল ও স্কয়ার টেক্সটাইল।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩২ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হেডেলবার্গ সিমেন্ট ও একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪২৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩২ টির, কমেছে ৭৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *