ডিএসইতে সূচকের উর্দ্ধমূখীতে দিনের সমাপ্তি

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকসহ অন্যান্য সূচকের উর্দ্ধমূখীতে লেনদেনর সমাপ্তি হয়েছে। আজ সূচক বাড়ার সাথে বেড়েছে শেয়ারের দর। এই দিন লেনদেন গতদিনর চেয়ে কিছুটা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, সোমবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৬০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৪৪ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ১৩.৯৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০৮ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৯.৯০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬৩ পয়েন্টে অবস্থান করছে।

রবিবার দিনশেষে প্রধান সূচক ডিএসইএক্স ৬৮.৫৯ পয়েন্ট কমে ৪ হাজার ৬০৮ পয়েন্টে, শরিয়া সূচক ডিএসইএস ২০.২৩ পয়েন্ট কমে ১ হাজার ৯৪ পয়েন্ট, ডিএস৩০ সূচক ২৩.০১ পয়েন্ট কমে ১ হাজার ৭৪৩ পয়েন্টে অবস্থানে ছিল।

আজ দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৫ কোটি ৮০ লাখ ১৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। গত কার্যদিবস রবিবার হয়েছিল ৩১০ কোটি ৮৯ লাখ ৩০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। বৃহস্পতিবার ৪০৪ কোটি ৪৯ লাখ ২৭ হাজার টাকা। টাকার অংকে রবিবারের চেয়ে আজ সোমবারের লেনদেন ২৪ কোটি ৯০ লাখ ৮৮ হাজার টাকা বেশী।

ডিএসইতে ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪৫ টির দাম বেড়েছে, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- লাফার্জ সুরমা, বেক্স ফার্মা, কেডিএস, এমারেল্ড অয়েল, ইফাদ অটোস, গ্রামীণফোন, মোজাফ্ফর স্পিনিং, বিএসআরএম স্টিল, সিটি ব্যাংক ও সিভিও পেট্রোকেমিক্যাল।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *