ডিএসইতে সূচকের পতন

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক সহ অন্যান্য সূচকের পতন হয়েছে। এই দিন অধিকাংশ শেয়ারের দর কমেছে এবং লেনদেন হয়েছে ৩৯৭ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বুধবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৭০ পয়েন্ট কমে ৪ হাজার ৮০০ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৯.১৭ পয়েন্ট কমে ১ হাজার ১৫৮ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৫.০৫ পয়েন্ট কমে ১ হাজার ৮২৭ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯৭ কোটি ৬৯ লাখ ৪০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গত কার্যদিবস মঙ্গলবার লেনদেন হয়েছিল ৪১৪ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার টাকা। টাকার অংকে মঙ্গলবারের চেয়ে আজ বুধবারের লেনদেন ১৭ কোটি ১৪ লাখ ৯ হাজার টকা কম।

ডিএসইতে ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১০২ টির দাম বেড়েছে, কমেছে ১৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- বেক্স ফার্মা, ফার কেমিক্যাল, গ্রামীন ফোন, লাফার্জ সুরমা, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, অলিম্পিক, বিএসআরএম স্টিল, শাহাজিবাজার পাওয়ার ও বেক্সিমকো।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *