ডিএসইতে সূচকের ৪০ পয়েন্ট উত্থান

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে বেড়েছে লেনদেন। এদিন ডিএসইতে প্রধান মূল্য সূচক বেড়েছে ৪০ পয়েন্ট।

মঙ্গলবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৫৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৭৯টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৪৭৮ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস ডিএসই-তে মোট লেনদেন হয়েছিল ৪৫৫ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২২ কোটি ৯১ লাখ ১০ হাজার টাকা বা ৫.০৩ শতাংশ।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-ইফাদ অটোস, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, বিএসআরএম স্টিলস লি:, কেডিএস অ্যাক্সেসরিজ, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, রতনপুর স্টিল রি-রোলিং মিলস, সাইফ পাওয়ারটেক, কাশেম ড্রাইসেলস এবং আমান ফিড।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২৮ কোটি ৯৪ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগের লেনদেন হয়েছিল ৩১ কোটি ৬৮ লাখ ৪০ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ৭৩ লাখ ৪২ হাজার টাকা বা ৮.৬৩ শতাংশ।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *