শেয়ারবাজারে বিনিয়োগকারীদের দোদুল্যমাণ অবস্থা

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিনিয়োগকারীদের মাঝে শেয়ার ক্রয় বিক্রয়ে দোদুল্যমাণ অবস্থা বিরাজ করছে। এতে করে আজ দিন শেষে সূচক ও লেনদেনের মিশ্র প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়েছে। প্রধান সূচকসহ ডিএসইএস বেড়েছে আর কমেছে ডিএস৩০ সূচক । গতদিনের চেয়ে আজ লেনদেন কমেছে তবে শেয়ারের দর কিছুটা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, রবিবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১.৬১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৪৯ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৩.২৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৩ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৪.৩০ পয়েন্ট কমে ১ হাজার ৭৬২ পয়েন্টে অবস্থান করছে।

আজ দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩২৫ কোটি ৭০ লাখ ৭৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। গত কার্যদিবস বুধবার হয়েছিল ৩৫৬ কোটি ১৭ লাখ ৯৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। মঙ্গলবার হয়েছিল ৩৩৯ কোটি ১৬ লাখ ১৩ হাজার টাকা। টাকার অংকে বুধবারের চেয়ে আজ রবিবারের লেনদেন ৩০ কোটি ৪৭ লাখ ১৫ হাজার টাকা কম।

ডিএসইতে ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৫৮ টির দাম বেড়েছে, কমেছে ১২৩টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- আমান ফিড, সিভিও পেট্রোকেমিক্যাল, কেডিএস, বেক্স ফার্মা, ইউনাইটেড এয়ারওয়েজ, মিরাকল ইন্ডাস্ট্রিজ, সিএন্ডএ টেক্সটাইলস্‌, শাহজিবাজার, ইফাদ অটোস্‌ ও বিএসআরএম স্ট্রিলস।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *