ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক সহ অন্যান্য সূচক বেড়েছে। এই দিন সূচক বৃদ্ধির সাথে বেড়েছে অধিকাংশ শেয়ারের দর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, সোমবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.০২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৭৬ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৮.৩৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৪ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১৮.৮৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮১৩ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৪১৬ কোটি ৪৭ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গত কার্যদিবস রবিবার লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ৪৮ লাখ ৪১ হাজার টাকা। বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৩৬০ কোটি ৭৭ লাখ ৪৪ হাজার টাকা। বুধবার লেনদেন হয়েছিল ৩৯৭ কোটি ৬৯ লাখ ৪০ হাজার টাকা। টাকার অংকে রবিবারের চেয়ে আজ সোমবারের লেনদেন ৭৭ কোটি ৯৯ লাখ ৩২ হাজার টাকা বেশী।

ডিএসইতে ৩১৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৮৬ টির দাম বেড়েছে, কমেছে ১০২টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, মোজাফ্ফর স্পিনিং, বেক্স ফার্মা, লাফার্জ সুরমা, ব্র্যাক ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রি, প্রিমিয়ার সিমেন্ট, সিটি ব্যাংক ও সাইফ পাওয়ারটেক।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *