ডিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৩১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৮১ কমে অবস্থান করছে ২২১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৩ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৫১ কোটি ৭১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০২টির, আর দর অপরিবর্তিত আছে ২০১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – রূপালী লাইফ ইন্সুরেন্স, আমরা নেটওয়ার্কস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, এডিএন টেলিকম, জেনেক্স ইনফোসিস, মেঘনা লাইফ ইন্সুরেন্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বিডিকম অনলাইন, রংপুর ডেইরী এন্ড ফুড ও ইস্টার্ন হাউজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও আমান কটন ফাইবার্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *