ডিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৪৯ কমে অবস্থান করছে ২২১৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৭ কোটি ১৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৬৩ কোটি ৬৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির, আর দর অপরিবর্তিত আছে ২৭৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –  মেঘনা লাইফ ইন্সুরেন্স, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, রূপালী লাইফ ইন্সুরেন্স, এডিএন টেলিকম, আমরা নেটওয়ার্কস, জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, বিডিকম অনলাইন, সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও বেঙ্গল উইণ্ডসর থার্মপ্লাস্টিকস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪০.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৪৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪টির, কমেছে ৫০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৪২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও শাইন পুকুর সিরামিক্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *