ডিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন

DSE-UP-4400-728x387নিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে কমেছে সূচক। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বেড়েছে ৫৯ কোটি টাকা বেড়েছে। সূচকের সঙ্গে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।
দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২০ পয়েন্ট কমে অবস্থান করে ৪৯৬৩ পয়েন্টে। ডিএসইতে মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৫৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৭৫৩ কোটি ২ লাখ টাকার।

লেনদেনের শীর্ষে রয়েছে- ডেসকো, যমুনা ওয়েল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, অলিম্পিক, আরএসআরএম, সাইফ পাওয়ার, অরিয়ন ফিউশন, বিইডিএল, মবিল যমুনা ও বাংলাদেশ বিল্ডিং।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করে ৯৩৫২ পয়েন্টে। সিএসইতে মোট ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১২৯টির আর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ৫১ কোটি ৪৮ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *