ডিএসইতে সূচক বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩২ কোটি ৪১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৬২ কোটি ৫২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পােরেশন, বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, জেএমআই হসপিটাল মেনুফেকচারিং, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ওরিয়ন ফার্মা, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইষ্টার্ণ হাউজিং, নাভানা ফার্মা ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স এ বেঙ্গল উন্ডস্বর থার্মোপ্লাস্টিক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *