ডিএসইতে ১১৩৭ ও সিএসইতে ২৮ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন বাড়লেও সূচক কমেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক অনেকটাই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৩৭ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৬০ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৬টির। আর দর অপরিবর্তিত আছে ৮০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, পিপলস ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসটিবিউশন, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও জেএমআই সিরিঞ্জস্ ও মেডিকেল ডিভাইস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪৪.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৯৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *