ডিএসইতে ১৩০৯ ও সিএসইতে ৮৩ কোটি টাকার লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ ১৩৩৩ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ৮৩ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, বৃহস্পতিবার ডিএসইতে ১৩৩৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ১৩০৯ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়। আজ দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ০.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – লংকাবাংলা ফাইন্যান্স, বেক্সিমকো লিমিটেড, তিতাস গ্যাস, বারাকা পাওয়ার, রতনপুর স্টিলস, বিবিএস, এ্যাপোলো ইস্পাত, এ্যাকটিভ ফাইন, এএফসি এগ্রো ও আইডিএলসি।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৩ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৮০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এপেক্স ফুটওয়ার ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪২৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *