ডিএসইতে ১৪৭৭ ও সিএসইতে ৩২ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩০০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৪৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৭৭ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৫৭ কোটি ৭৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৭টির, আর দর অপরিবর্তিত আছে ৯৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম বিডি, বাংলাদেশ শিপিং করপোরেশন, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, মেট্রো স্পিনিং মিলস, মালেক স্পিনিং মিলস, সাইফ পাওয়ারটেক ও তিতাস গ্যাস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২২.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৭২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ২৭ কোটি ৬১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *