ডিএসইতে ১৬৫ কোটি টাকার লেনদেন পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে ১৬৫ কোটি টাকা পতন হয়েছে। এদিন সেখানে মূল্য সূচকের মিশ্র প্রবণতা ছিল। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৩৫ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৫০০ কোটি ৯৪ লাখ লেনদেন হয়। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ১৬৫ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২২ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৪.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিভাগ দর কমেছে। এদিন বেড়েছে ১২৩ টির, কমেছে ১৪৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- এনভয় টেক্সটাইল, শাহজিবাজার পাওয়ার, এমজেএলবিডি, বিএসসি, বিএসআরএম লি., আমান ফিডস, কেডিএস এক্সেসরিজ, বিএসআরএম স্টিল, এসআইবিএল ও স্কয়ার ফার্মা।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিধবার সেখানে ২৬ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এমজিএলবিডি ও বিএসআরএম লি.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৯১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *