ডিএসইতে ১৭১৯ ও সিএসইতে ৬০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,৮২৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭১৯ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৫৩৪ কোটি ৬২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, প্রাইম ব্যাংক, বিএটিবিসি, সাইফ পাওয়ারটেক, ন্যাশনাল ফীড মিল লিমিটেড, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, রবি আজিয়াটা, সিটি জেনারেল ইন্স্যুরেন্স ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬০ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১১৫ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এক্সিম ব্যাংক ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *