ডিএসইতে ১৮৫৬ ও সিএসইতে ১০৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ১৮৫৬ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন সেখানে বেশিভাগ শেয়ারের দর কমলেও বেড়েছে মূল্য সূচক। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১০৫ কোটি টাকার উপরে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৮৫৬ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ১৬৫৯ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫৫.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১০.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৭০টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, বারাকা পাওয়ার, লংকাবাংলা, ন্যাশনাল ব্যাংক, ইফাদ অটোস, ইসলামী ব্যাংক, এক্সিম ব্যাংক, এ্যাপোলো ইস্পাত, সিএনএ টেক্সটাইল ও সেন্ট্রাল ফার্মা।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০৫ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ১০৬ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও ন্যাশনাল ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৭০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *