ডিএসইতে ১ পয়েন্ট সূচকের উত্থান : লেনদেন কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন ডিএসইতে প্রধান সূচকের এক পয়েন্ট উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৪২ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৪৫২ কোটি ১৩ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর কমেছে। এদিন বেড়েছে ১০৯ টির, কমেছে ১৬৮ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- তিতাস গ্যাস, বিএসসিসিলি, সিঙ্গার বিডি, লাফার্জ সুরমা, প্রিমিয়ার সিমেন্ট, এমজেএলবিডি, বিএসসি, একমি ল্যাব., স্কয়ার ফার্মা ও ব্র্যাক ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ২৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল তিতাস গ্যাস ও প্রিমিয়ার সিমেন্ট।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০১ টির, কমেছে ১১৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *