ডিএসইতে ২৫১ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৫১ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৩০৫ কোটি ৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮২৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৯টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফরচুন সুজ, যমুনা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, বাংলাদেশ শিপিং করপোরেশন, মুন্নু সিরামিকস, পাওয়ার গ্রিড কোম্পানি, গ্রামীনফোন লিমিটেড, লীগ্যাসী ফুটওয়ার, স্কয়ার ফার্মা ও এস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৩.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৬২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৩০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *