ডিএসইতে ২৬২ ও সিএসইতে ৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকেরও ব্যাপক পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৬২ কোটি ৮১ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ২৮৬ কোটি ৭৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৭.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ২২.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯০৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৬.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯৩টির। আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – লাফার্জ হোলসিম সিমেন্ট, বীকন ফার্মা, এডিএন টেলিকম, খুলনা পাওয়ার কোম্পানি, স্কয়ার ফার্মা, রিন সাইন টেক্সটাইল, ব্র্যাক ব্যাংক, নর্দার্ণ জুট মেনুফেকচারিং, ড্যাফোডিলস কম্পিউটার ও গ্রামীণফোন লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ২৯৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১টির, কমেছে ২০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩৫ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে এডিএন টেলিকম ও লাফার্জ হোলসিম সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *