ডিএসইতে ২৮৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বৃহস্পতিবার ২৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সূচকের মিশ্র প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২১ কোটি টাকা। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিনভর ডিএসইতে ২৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৩৮ কোটি টাকা কম লেনদেন। আগের দিন ডিএসইতে ৩২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৯০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭১৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বেক্সিমকো ফার্মা, কাশেম ড্রাইসেলস, স্কয়ার ফার্মা, লাফার্জ সুরমা সিমেন্ট, রিজেন্ট টেক্সটাইল, সাইফ পাওয়াটেক, বিএসআরএম স্টিলস লিমিটেড, আফতাব অটোমোবাইলস, কেডিএস এক্সেসরিজ এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৯৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮টি কোম্পানির, দর কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির।

এদিন সিএসইতে ২১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এলকে/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *