ডিএসইতে ২৯১ ও সিএসইতে ১০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৯১ কোটি ১১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৯৮ কোটি ৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯০টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, বসুন্ধরা পেপার মিলস, ওরিয়ন ফার্মা, জেনেক্স ইনফোসিস, আনোয়ার গ্যালভানাইজিং, ওরিয়ন ইনফিউশন, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, মুন্নু সিরামিকস ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৪.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩১৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বসুন্ধরা পেপার মিলস ও বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *