ডিএসইতে ২৯২ ও সিএসইতে ৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন সেখানে সূচকও অনেকটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯২ কোটি ৪৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৮৬ কোটি ৮২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৯.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪০০ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৩.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৫.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৮০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – খুলনা পাওয়ার কোম্পানি, লাফার্জ হোলসিম সিমেন্ট, ব্যাংক এশিয়া, ন্যাশনাল টিউবস, সিটি ব্যাংক, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, বিকন ফার্মা, এসএস স্টিলস, স্ট্যান্ডার্ড সিরামিকস ও ট্রাষ্ট ব্যাংক লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৮১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ১৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৮৪ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে স্কয়ার ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *