ডিএসইতে দেড় হাজার কোটি টাকার কাছাকাছি লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৬০৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৮৬ কোটি ২৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৩৯৮ কোটি ৫১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২০টির, আর দর অপরিবর্তিত আছে ৬০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, বেক্সিমকো ফার্মা, ন্যাশনাল ফীড মিল, লংকা বাংলা ফাইন্যান্স, লাফার্জ হোলসিম বিডি, রবি আজিয়াটা, বিএটিবিসি, ম্যাকসন্স স্পিনিং মিলস ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৩.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ২০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৯৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *