ডিএসইতে ৩০৪ ও সিএসইতে ২৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার   ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৪ কোটি ২৯ লাখ টাকা। গতকাল সোমবার  ডিএসইতে লেনদেন হয় ৫৯৫ কোটি ৭৮ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৪৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৫১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – জেএমআই সিরিঞ্জ, বীকন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, স্টাইল ক্রাফট, ন্যাশনাল টিউবস, মুন্নু সিরামিকস,  মুন্নু স্টাফলার্স, এসইএমএলএফবিএল গ্রোথ ফান্ড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও  সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে মঙ্গলবার   দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১.৪৯ পয়েন্ট  বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৯৮টির এবং অপরিবত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৪৯ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে সিঙ্গার বিডি ও সিটি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *