ডিএসইতে ৩০৬ ও সিএসইতে ১৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রধম দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৫ কোটি ৫৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৪৯ কোটি ৫৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৯৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০১৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০১টির। আর দর অপরিবর্তিত আছে ৫১ টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – রিন সাইন টেক্সটাইল, বিকন ফার্মা, নর্দার্ণ ইন্স্যুরেন্স, খুলনা পাওয়ার কোম্পানি, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সুহৃদ ইন্ডাস্ট্রিজ ও সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৭৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৭০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৩ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে উত্তরা ব্যাংক ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *