ডিএসইতে ৩৩২ ও সিএসইতে ১৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম দিন রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩২ কোটি ৪০ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪০২ কোটি ৯১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭০ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৯‌১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ওয়াটা কেমিক্যালস, ওয়াটা কেমিক্যালস, মুন্নু স্টাফলার্স, জেএমআই সিরিঞ্জ, ন্যাশনাল পলিমার, ডরিন পাওয়ার, লিন্ডে বিডি, বিকন ফার্মাসিটিক্যালস, ইউনাইটেড পাওয়ার ও ন্যাশনাল টিউবস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৫০০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ৪৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল গ্রামীন ফোন লিমিটেড ও সিঙ্গার বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *