ডিএসইতে ৩৫০ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫০ কোটি টাকা। এদিন লেনদেন ও সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন এবং সূচক উভয় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৪.৯৫ পয়েন্ট কমে অবস্থান করে ২১২৭ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৫০কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৩৮৪ কোটি ৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৯টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, ইউনিক হোটেল, ন্যাশনাল টিউবস, ইবনে সিনা, লংকা বাংলা ফাইন্যান্স, সিভিও পেট্রোকেমিক্যাল, ব্র্যাক ব্যাংক ও গ্রামীন ফোন লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৭.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১৪ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ১৫ কোটি ২০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *