ডিএসইতে ৩৫১ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৮ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪০৮ কোটি ৮৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২২২ পয়েন্টে। আর ডিএসই সূচক ৩.৬৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৬টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল লাইফ, ফেডারেল ইন্স্যুরেন্স, গ্রামীনফোন লিমিটেড, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, এশিয়ান টাইগারস, রানার অটোস, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ ও ন্যাশনাল টিউবস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৭২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল রানার অটোস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *