ডিএসইতে ৩৫৪ ও সিএসইতে ১১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৪ কোটি ৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৫০ কোটি ১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪২.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৭৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ৩.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৯টির। আর দর অপরিবর্তিত আছে ২০টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, এমএল ডায়িং, ঢাকা ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ, মুন্নু সিরামিকস, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, ফেডারেল ইন্স্যুরেন্স, এশিয়ান টাইগারস ও গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৮৮১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৬৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ১২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও বিডিকম অনলাইন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *