ডিএসইতে ৩৬৭ ও সিএসইতে ১৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন সূচকের মিশ্র অবস্থায় লক্ষ করা গেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন অবস্থান করেছে ১৯ কোটি টাকার ঘরে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৩১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৫১১ কোটি ৫৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – গ্রামীন ফোন, ন্যাশনাল টিউবস, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, সিটি ব্যাংক, লাফার্জ সুরমা, রূপালী লাইফ, আলিফ ইন্ড্রাস্ট্রিজ, এবি ব্যাংক ও আমরা নেটওয়াকস।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১৯ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৪৩ কোটি ৯৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সাউথইষ্ট ব্যাংক ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *