ডিএসইতে ৩৭১ ও সিএসইতে ১৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান হয়েছে। দিনশেষে বেশির ভাগ শেয়ারের দরই কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭১ কোটি ৬১ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৮৪ কোটি ৩৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ৪.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল টিউবস, বীকন ফার্মা, মুন্নু সিরামিকস, স্টাইল ক্রাফট, মুন্নু স্টাফলার্স, ফরচুন সুজ, সিলকো ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, খুলনা পাওয়ার ও বঙ্গোজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৯৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও সী পার্লস হোটেল রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *