ডিএসইতে ৩৮৯ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩৮৯ কোটি টাকা। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২৫ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৪৫৭ কোটি ১৬ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৬১ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ডরিন পাওয়ার, এমজেএল বিডি, আর্গন ডেনিমস, স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, বিডি থাই, শাশা ডেনিমস, তিতাস গ্যাস, এ্যাপেলো ইস্পাত ও ন্যাশনাল টিউবস।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতাকাল রবিবার সেখানে ৩৮ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল রিলায়েন্স ইন্স্যুরেন্স ও স্কয়ার ফার্মা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৪৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১০৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *