ডিএসইতে ৪১৫ ও সিএসইতে ১৮ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৫ কোটি ৩৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৭ কোটি ৫৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৭.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ১১.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৯.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৭টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – জেএমআই সিরিঞ্জ, এশিয়ান টাইগারস, রানার অটোস, ন্যাশনাল লাইফ, রূপালী ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ ক্যাবলস, সিনো বাংলা ফার্মা, সিলকো ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল ও ন্যাশনাল পলিমার লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩৩৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সেন্ট্রাল ইন্স্যুরেন্স ও রানার অটোস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *