ডিএসইতে ৪২২ ও সিএসইতে ৯ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৮০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২২ কোটি ৮৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৫২ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৮টির, আর দর অপরিবর্তিত আছে ২২০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, সী পার্লস রিসোর্ট, নাভানা ফার্মা, পদ্মা লাইফ ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, সাপোর্ট, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও আমরা টেকনোলজিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৮.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৫৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রগতি লাইফ ও সী পার্লস রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *