ডিএসইতে ৪৩৮ ও সিএসইতে ১৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন সেখানে সূচকেরও উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৮ কোটি ৪২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪০৬ কোটি ৮০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৪০ পয়েন্টে। আর ডিএসই সূচক ১০.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে মাত্র ১২৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি, স্কয়ার ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, কাসেম ইন্ডাস্ট্রিজ, এসকে ট্রিমস, এসএস স্টিলস, এডিএন টেলিকম ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৫৩৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৭১লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে ১২ কোটি ৯৩ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে লাফার্জ হোলসিম সিমেন্ট ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *