ডিএসইতে ৪৪০ ও সিএসইতে ৩০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অংকে ৪৪০ কোটি টাকার লেনদেন হয়েছে। আর এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ডিএসইতে ৪৪০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৪৭১ কোটি ২২ লাখ টাকার শেয়ার।

এদিন বেশির ভাগ শেয়ারের দরই বেড়েছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬.৮৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৭.০২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৬ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট, ইউনাইটেড পাওয়ার, বিএসআরএম লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস, খুলনা পাওয়ার কোম্পানি, আমান ফিড, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, কাশেম ড্রাইসেলস ও এমারেল্ড অয়েল।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৬৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১২৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে মোট ৩০ কোটি ৯ লাখ টাকা লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৩০ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *