ডিএসইতে ৪৪৭ ও সিএসইতে ১৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন সামান্য কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৭ কোটি ৬০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪২৯ কোটি ৬৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৩৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮২৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৭টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা, ওয়াটা কেমিক্যালস, বীকন ফার্মা, সুহৃদ ইন্ডাস্ট্রিজ ও এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ।

এদিকে বার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭২৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ২৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সী পার্লস রিসোর্ট ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *