ডিএসইতে ৪৫০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৪৫০ কোটি টাকার। তবে এদিন আগের দিনে চেয়ে সূচকের মিশ্র অবস্থা ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৫০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন বুধবার সেখানে ৩৮৬ কোটি ৮৬ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৬ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ২.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬ টির, কমেছে ১৩৩ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., শাহজিবাজার পাওয়ার, ডিবিএইচ, এমজেএল বিডি, এসিআই ফর্মূলেশন, ইসলামী ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, লাফার্জ সুরমা, স্কয়ার ফার্মা ও কাসেম ড্রাইসেল।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৩০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হেডেলবার্গ ও একমি ল্যাব।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৪৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৮ টির, কমেছে ৯৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *