ডিএসইতে ৪৫৩ ও সিএসইতে ৯৬ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও সামান্য উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৩ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৩৭৮ কোটি ১৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৮০ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৭টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, জেনেক্স ইনফ্রোসিস, গ্লোবাল ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং করপোরেশন, স্কয়ার ফার্মা, গ্রামীনফোন লিমিটেড, রানার অটোস, বিবিএস ক্যাবলস ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪৮২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬২ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯৬ কোটি ২৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৯ কোটি ২৮ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ব্যাংক এশিয়া ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *