ডিএসইতে ৪৬৩ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়ে ৪৬৩ কোটি টাকা হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৫ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৬৩ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৪১৮ কোটি ২৭ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২১ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৩.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর বেড়েছে। এদিন বেড়েছে ১৪২ টির, কমেছে ১১৮ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম স্ট্রিল, তিতাস গ্যাস, সিভিও পেট্রো, ডিবিএইচ, বিএসআরএম লি., বিএসসিসিলি, একমি ল্যাব., ন্যাশনাল পলিমার, এমজেএলবিডি ও বিডি থাই।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ২৭ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাব ও বাংলাদেশ সাবমেরিন।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১২ টির, কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *