ডিএসইতে ৪৬৯ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন ৪৬৯ কোটি টাকা হয়েছে। এদিন সব ধরণের মূল্য সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ২৪ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দিনের শেষে ডিএসইতে ৪৬৯ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৫১৭ কোটি ১২ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২০.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৪.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৯৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – প্যারামাউন্ট টেক্সটাইল, বেক্স ফার্মা, সিটি ব্যাংক, স্কয়ার ফার্মা, মবিল যমুনা, বিডি ফাইন্যান্স, শাহজিবাজার পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, ফাস ফাইন্যান্স ও ডরিন পাওয়ার।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪ কোটি ২০লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ১৩২ কোটি ৬৯ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে অনেক কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯১৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল প্যারামাউন্ট টেক্সটাইল ও তসরিফা ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *