ডিএসইতে ৪৭ ও সিএসইতে ১৫৭ পয়েন্ট সূচক কমেছে

dse cseনিজস্ব প্রতিবেদক :

আজ বুধবার শেয়ারবাজারে সূচকের উঠা-নামার মধ্যে দিয়ে লেনদেন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাধারণ সূচক ৪৭ পয়েন্ট আর চটগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ১৫৭ পয়েন্ট কমেছে। তবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১১টি কোম্পানির। আর দর কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৮১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৭২ পয়েন্টে।

আগের দিন ৬৮০ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৪০ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ৬৫ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনে শীর্ষে থাকা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিবিএস, কেপিসিএল, কেয়া কসমেটিকস, সাপোর্ট, সাইফ পাওয়ার, স্কয়ার ফার্মা, সামিট পাওয়ার, তিতাস গ্যাস ও গ্রামীন ফোন প্রভৃতি।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক পতনে লেনদেন শেষ হয়েছে। সোমবার সিএসই সার্বিক সূচক ১৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৪৬১ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ৭৭টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। লেনদেন হয়েছে ৫৮ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার। আগেরদিনও সিএসই সার্বিক সূচক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৫ হাজার ৬১৫ পয়েন্টে।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *