ডিএসইতে ৫’শ কোটির কাছাকাছি লেনদেন

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বেড়ে ৫০০ কোটি টাকার কাছাকাছি দাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৯৬ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন বন্ধের দিন রবিবার সেখানে ৩৭৪ কোটি ১৪ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৯ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ৩.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫ টির, কমেছে ১৭২ টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ইসলামী ব্যাংক, ডিবিএইচ, বিএসআরএম লি.,একমি ল্যাব., শাহজিবাজার পাওয়ার, বেক্স ফার্মা, সিটি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এমজিএলবিডি ও স্কয়ার ফার্মা।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ২৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইসলামী ব্যাংক ও একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮ টির, কমেছে ১৩৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *