ডিএসইতে ৫০২ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বেড়ে ৫০২ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৪ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫০২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন বৃহস্পতিবার সেখানে ৩৭৫ কোটি ৫৭ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৯ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ১.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১ টির, কমেছে ১৭৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ইসলামী ব্যাংক, এমজেএলবিডি, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম লি.,একমি ল্যাব., ন্যাশনাল টিউবস, আইপিডিসি, স্কয়ার ফার্মা, ডিবিএইচ ও হেডেলবার্গ সিমেন্ট।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৪২ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল প্রিমিয়ার সিমেন্ট ও একমি ল্যাব।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯১৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৮ টির, কমেছে ১৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *