ডিএসইতে ৫১৪ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫১৪ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের বড় পতন ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৪ কোটি ৪ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৬৭৯ কোটি ৫৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৩২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০২টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ড্রাগন সোয়েটার, সায়হাম কটন, এম এল ডায়িং, ইউনাইটেড পাওয়ার, ইনটেক লিমিটেড, বিবিএস ক্যাবলস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, সোনালী আঁশ, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড ও ইন্দো বাংলা ফার্মাসিটিক্যালস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০২.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩২৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ১২ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২৯ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল অ্যাডভেন্ট ফার্মা ও ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *