ডিএসইতে ৫১৭ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৫১৭ কোটি টাকা। এদিন সেখানে সবগুলো সূচক আগের দিনের চেয়ে কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমে ২৩ কোটি টাকায় এসেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৪০ পয়েন্ট কমে অবস্থান করে ২২৬৪ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫১৭ কোটি ১২ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৫৮৪ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিডি থাই, বারাকা পাওয়ার, প্যারামাউন্ট টেক্সটাইল, সিটি ব্যাংক, সিএমসি কামাল, এএমসিএল (প্রাণ), ফাস ফাইন্যান্স, গোল্ডন হার্ভেষ্ট, ফুয়াং ফুডস ও ব্র্যাক ব্যাংক।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪০.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১০৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৩ কোটি ৭ লাখ টাকা। গতকাল বুধবার ছিল ২৭ কোটি ৪৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল ও বারাকা পাওয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *