ডিএসইতে ৫৩২ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের তুলনায় সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩২ কোটি টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪২০ কোটি ২৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৫টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, এ্যাক্টিভ ফাইন, ইউনাইটেড পাওয়ার, বিবিএস ক্যাবলস, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, ঢাকা ব্যাংক, আরডি ফুডস, মবিল যমুনা ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.০৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪২২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন লেনদেন হয়েছে ২৫ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৯৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *