ডিএসইতে ৫৬৪ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতূর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে শেষ হয় লেনদেন। টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় বাজারে বেড়েছে লেনদেন। এদিন ডিএসইতে ৫৬৪ কোটি টাকার লেনদেন হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র লক্ষ্য করা গেছে।

বুধবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৫৬৪ কোটি ৫৪ লাখ ২৮ হাজার টাকার শেয়ার। যা গতকাল ছিল ৪৭৮ কোটি ৪৬ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম স্টিলস, একটিভ ফাইন, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস, আমান ফিডস, স্কয়ার ফার্মা, সাইফ পাওয়ারটেক, কেপিসিএল, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ও আরএসআরএম।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক .৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৯৬ পয়েন্টে।

সিএসইতে দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এদিন সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৪২ কোটি ১০ লাখ ১৫ হাজার টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *