ডিএসইতে ৫৬৯ ও সিএসইতে ২৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫৫৯ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন কমলেও সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৯ কোটি ৪৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫৫২ কোটি ৬৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইনটেক লিমিটেড, এসকে ট্রিমস, সায়হাম কটন, ইউনাইটেড পাওয়ার, ওয়াটা কেমিক্যালস, প্যারামাউন্ট টেক্সটাইল, কাট্টালী টেক্সটাইল, শেফার্ড ইন্ডাস্ট্রিজ ও আইটি কন্সালটেন্সি লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৮.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৮৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৭৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ২৪ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সায়হাম কটন ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *